Thursday 22 February 2018

ব্লগে লিখে আয় a-z

                    📱বিস্তারিত 📱
ব্লগে লিখে আয় করা যায় তা হয়ত আর অজানা কিছু না। তবে ব্লগে কি লিখতে হয় বা কি ভাবে ব্লগ খুলতে হয় তা অনেকের মধ্যে অজানা। আর সেই অজানা বিষয় গুলা জানানোর জন্যই এই পোস্ট।ব্লগ অনেকটা youtube এর মতো।youtube এ যেমন আপনি যা যানেন তাই শেয়ার করেন এতে ভিউ হয় বিজ্ঞাপন হয় আর আয় হয় তেমনি ব্লগ একিই এখানে এপনার ব্লগে ভিউ হলে বিজ্ঞাপন দিবে আর আপনার আয় হবে। তবে youtube থেকে এর পার্থক্য হল youtube এ আপনি যা শেয়ার করেন তা ভিডিও আকারে আর ব্লগে তা শেয়ার করতে হবে লিখে।
ব্লগ লিখার আগে দেকবেন আপনি কি ভাল পারেন বা কোন টপিক নিয়ে লিখলে আপনি অনেক কিছুই লিখতে পারবেন।আপনার লিখা কথা গুলা ভাল হলে তা পছন্দ করলে ভিউ হবে আর আপনার আয় হবে।আমরা কোনো কিছু ভিডিও আকারে দেখতে যেমন youtube এ search দেই তেমনি লিখা আকারে পড়তে অনেকেই গুগুলে সার্চ দেয় আর এতে আপনার ব্লগের ভিউ হবে।
                  📱adsense📱
আপনি ব্লগ খুলে লিখা শুরু করলে ভাল ভিউ হলে কয়েক দিনের মধ্যেই google adsense on হবে আর টাকা আপনাকে google adsense দিবে।
আপনার ব্লগে ডুকলেই এমন অনেক অপশন পাবেন লাল দাগ দেয়া earning option টাই হচ্ছে adsense এর। আপনি ব্লগ খুলে এই খানে ঢুকলে লিখা আসবে you are not quelify for adsense কিন্তু আপনার ব্লগে কিছু ভিউ হলে তখন sign up অপশন আসবে তারমানি আপনি adsense এ এড হতে পারবেন।তবে হে আপনি যে ইমেইল দিয়ে ব্লগ খুলবেন সেই ইমেইলটিতে আপনার জন্ম তারিখ অনুযায়ী আপনার ১৮ বছর হতে হবে।তা না হলে earning oprion টা অন হবে না।তাছাড়া আপনি আরো কয়েকটা সাইট থেকে আপনার ব্লগে বিজ্ঞাপন দিতে পারবেন তবে এই বিজ্ঞাপন আপনার ব্লগে আসা ভিত্তি করবে আপনার ব্লগটি কেমন তার উপরে অর্থাৎ কেমন ভিউ হচ্ছে তার উপর তাই ভাল ব্লগ লিখতে পারলে ভাল ভিউ হবে আর ভাল ভিউ হলে আপনার আয় বাড়বে।আর ভাল ব্লগ করতে প্রয়োজন আপনার ভাল ইচ্ছা। আপনি যদি আগে টাকার চিন্তা না করে আপনি যদি দৃড সংকল্প করেন যে একটি ভাল ব্লগ হিসেবে দাড় করানোর জন্য আপনি আপনার ব্লগকে সময় দিবেন।পর্যাপ্ত কাজ করবেন তাইলে দেখবেন টাকা আপনা হাতেই ধরা দিয়েছে আর যদি ব্লগ খুলেই কয়েকটা পোষ্ট করেই যদি আয়ের জন্য adsense এ এড করতে পাগল হয়ে যান তবে ব্লগ না খোলাই ভাল
             📱ভিউ বাড়ানো 📱
ব্লগে ভিউ বাড়ানোর জন্য আপনাকে ভাল করে লিখতে হবে যেন আপনার লিখা ওদের কাজে লাগে বা তাদের পছন্দ হয়। বানান ঠিক করে লিখবেন যেন পড়তে সমস্যা না হয়।সব চেয়ে বড় কাজ seo করা। এটি করলে গুগলে আপনার পোস্ট এর টাইটেল লিখে সার্চ দিলে আপনাকে পাবে আর ভিউ হবে।seo কাজ কি ভাবে করবেন তা youtube এ সার্চ দিলেই পাবেন।যেমন blogger seo setting  লিখে সার্চ দিলেই অনেক ভিডিও পাবেন আর তা থেকে শিখে নিজে সব করতে পারবেন।seo করবেন শুধু আপনার জন্য কারন seo করা হয় ব্লগে ভিউ বাড়ানোর জন্য তাই এই কাজ ভাল ভাবে করবেন।আপনি যদি ভেবে নেন যে আপনি ব্লগ খুলবেন তাহলে ফেসবুকের ফ্রেড বাড়ানো শুরু করে দিন আপনি পোস্ট করে এর লিংক ফেসবুকে দিয়ে ভাল কিছু লিখলে যারা আপনার এই লিংক দেখবে আর পড়বে তারা লিংকে ক্লিক লরে আপনার ব্লগে যাবে এতে আপনার ভিউ বাড়বে। আর বেশি পোস্ট করবেন।দিনে কইটি পোস্ট করবেন তা আপনার ইচ্ছা।চাইলে এক দিনে অনেক করতে পারেন বা এক দিনে একটা করতে পারেন।সমস্যা হলে কমেন্ট করুন আর শেয়ার করে অন্যকে দেখতে সাহায্য করুন
মোবাইলে খুব সহজে ফ্রিতে ব্লগ খুলতে নিচের লিংকে ক্লিক করুন তারপর ৫ সেকেন্ড অপেক্ষা করুন উপরের ডান পাশে skip ad বাটনে ক্লিক করুন..

সহজে ব্লগ খোলা দেখতে এখানে ক্লিক করুন

No comments:

Post a Comment

skrill account link

click here