Monday 26 February 2018

Facebook ID কে হ্যাক মুক্ত বা নিরাপদ রাখার উপায়

                         বিস্তারিত      
আমাদের সবারই একটা ফেসবুক আইডি আছে। অনেকের তো আবার ৩-৪ টি আইডি আছে।তবে আমরা প্রায় সময় চিন্তিত হয়ে পড়ি আমাদের আইডির সিকিউরিটি নিয়ে। কারন দিন দিন হ্যাকাররা আরো শক্তি শালি হচ্ছে তাই চিন্তাও বাড়তেছে। তবে এই সমস্যা সমাধানের জন্য আপনাদের মাঝে কিছু টিপস নিয়ে এসেছি। চলুন দেখে নিয়া যাক:-

♠অন্যকারো মোবাইল থেকে ফেসবুকে ডুকলে বের হবার সময় লগ আউট করতে ভুলবেন না।কারন লগ আউট না করলে সেখানে আপনার আইডি থেকে যাবে আর এতে অন্যকেউ আপনার আইডি ব্যবহার করবে।

♠তবে অন্য কারো মোবাইল দিয়ে ফেসবুকে না ডুকাই ভাল এতে লগ আউট দিয়ে মনে থাকে না অনেক সময়।এতে সে মোবাইলে আইডি থেকে গেলে অন্য কেউ আপনার আইডি ব্যবহার করতে পারবে।

♠কোথাও ডুকতে বা কোনো প্রগরামে ডুকতে যদি ফেসবুক আইডি আর পাসওয়ার্ড চায় তবে সেখানে ডুকবেন না।হ্যাকাররা এই ভাবেই পাসওয়ার্ড নেয়া থাকে।

♠কোনো আপ্স এ লগ ইন করতে ফেসবুক পাসওয়ার্ড চাইলে সেখানে ডুকবেন না।কারন এই ভাবে ফেসবুক পাসওয়ার্ড অন্য জনের কাছে চলে যেতে পারে।এই রকম করে হ্যাকাররা হ্যাক করে থাকে।

♠অনেক সময় অনেক পেইজে বিভিন্ন অফার দেখায় যে লাইক নিতে অটো কমেন্ট নিতে বা অয়ো ফলোয়ার নিতে এখানে লগ ইন করুন এই রকম অফার থেকে দূরে থাকুন।এতে পাসওয়ার্ড হ্যাকারের কাছে চলে যেতে পারে

♠বিভিন্ন লিংকে ক্লিক করা থেকে দূরে থাকুন

♠মাঝে মাঝে পাসওয়ার্ড পরিবর্তন করুন।পাসওয়ার্ড পরিবর্তন করলে হ্যাক হলেও বেচে যেতে পারেন।

♠নাম্বার বা নাম দিয়ে পাসওয়ার্ড দিবেন না তা সহজে হ্যাক করা যায় তাই পাসওয়ার্ড এ বড় হাতের ছোট হাতের অক্ষর আর বিভিন্ন চিনহ ব্যবহার করুন।

♠পাসওয়ার্ড দিবার সময় বেশি সংখ্যা পাসওয়ার্ড দিবেন। এতে সহজে হ্যাক হবে না।

No comments:

Post a Comment

skrill account link

click here