Monday 26 February 2018

ভয়াবহ সমস্যা সিম ক্লোন থেকে সাবধান হউন

                    বিস্তারিত 
ক্লোন কি:-
আপনার সিম অন্য কেউ ব্যবহার করা বা একটি নাম্বার ২জন ব্যবহার বা আপনার নাম্বার দিয়ে আরেকটি সিম চালু করাই করাই হল সিম ক্লোন। আর এইটাই অনেক ভয়াবহ সমস্যা

সিম ক্লোন করে কি করবে:-
সিম ক্লোন ভয়ানক সমস্যা। কিছু শ্রেণির খারাপ লোক সিম ক্লোন করে থাকে।তারা সিম ক্লোন করে বিভিন্ন ধরনের অপরাধ মূলক কাজ করে থাকে যেমন সেই সিম দিয়ে কাই কে হুমকি দেয়া, সন্ত্রাসী কর্মকান্ডের জন্য সেই সিম দ্বারা যোগাযোগ করা, চাঁদাবাজি করা ইত্যাদি। এই ক্লোন আমাদের পাশের দেশ ভারতে অনেক বড় সমস্যা হয়ে দারিয়েছে যদিও আমাদের দেশে তেমন কোনো সমস্য হইনি।

সিম ক্লোন কি ভাবে করে:-
সিম ক্লোন একটি উপায়ে করে। সেটা হল মিস কল দিয়ে আর সেই মিস কলে কেউ ব্যাক করলে তারা প্রযুক্তি ব্যবহার করে সিম ক্লোন করে অর্থাৎ যারা সিম ক্লোন করে তারা যদি আপনার নাম্বারটি ক্লোন করতে চায় তাহলে আপনাকে মিস কল দিবে আর আপনি যদি কল ব্যাক করেন তাহলে আপনি ক্লোনের শিকার হবেন।

ক্লোম থেকে বাচার উপায়:-
♠অপরিচিত নাম্বার থেকে কল আসলে সাথে সাথে ব্যাক করবেন না।আগে ভাল করে দেখুন নাম্বারটি আপনার পরিচিত কারো নাকি
♠সিম ক্লোন করলে আপনার সিম এর টাকা কোন কারন ছাড়াই কমে যাবে।তাই ব্যপারটি খেয়াল করুন
♠যদি সন্দেহ হয় আপনার সিম ক্লোন হয়েছে তাহলে আপনার নাম্বারটি বন্ধ করে অন্য মোবাইল থেকে আপনার নাম্বারে কল দিন যদি রিং পরে তাহলে সিমের অফিসে দ্রুত যোগাযোগ করুন।

#########
আমাদের পাশের দেশ ভারতে সিম ক্লোনের প্রমান পাওয়া গেছে। লাখেরও অধিক সিম ক্লোম হয়েছে। তবে আমাদের দেশে হয়নি বলে যে এই সমস্যা আমাদের দেশে হবে না তা কিন্তু না তাই আগেই সাবধান হউন।


No comments:

Post a Comment

skrill account link

click here