Saturday 24 February 2018

আসল স্যামসাং ফোন চেনার চেনার উপায়!!

                    📱বিস্তারিত 📱
ভাল ব্রেন্ডের মোবাইলের মধ্যে স্যামসাং অন্যতম। তাই স্যামসাং মোবাইলের চাহিদাও অনেক আর মানুষকে ধোকা দিবার জন্য রয়েছে অনেকেই।যারা আসল বলে নকল স্যামসাং মোবাইল বিক্রি করে। দেখে নেয়া যাক আসল স্যামসাং চেনার উপায়:

১-আসল স্যামসাংয়ের স্ক্রিন মস্রিন থাকে, স্ক্রিন উজ্জ্বল থাকে কিন্তু নকলে তেমন থাকে না।আপনি ভাল ভাবে লক্ষ্য করলে বুঝতে পারবেন নকল স্যামসাংয়ে স্ক্রিন আসলের তুলনায় একে বাড়ে কম উজ্জ্বল হয়।

২-আসল স্যামসাংয়ে চার্জ বেশি থাকে।আসল স্যামসাংয়ের একটি ভাল দিক যে মোবাইলে ভাল চার্জ থাকে কিন্তু নকল গুলায় খুব কম চার্জ থাকে।

৩-আসল সেটের ডিসপ্লে উন্নত হয় আর নকলে নিম্ন মানের হয়।আসল আর নকল স্যামসাংয়ের মধ্যে ডিসপ্লে অনেক বড় পার্থক্য থাকে।যেমন আসল সেটের ডিসপ্লে উন্নত মানের হয় মস্রিন হয় ব্যবহার করে বুঝা যায় আর নকল সেটের ডিসপ্লে নম্ন মানের হয়।

৪-নকল সেটে বডি থেকে স্ক্রিনের দূরত্ব বেশি হয় যা আসল স্যামসাংয়ে হয় না।পাশা পাশি আসল নকল রাকলেই পরিষ্কার বুঝা যায়।

৫-মোবাইলের হোম বাটনটি আসল সেটের মত ঠিক যায়গাতে থাকে না।সাইজ একই হয় না।আসল ও নকল চিনার আরেকটি দিক হচ্ছে হোম বাটন আসল সেটে যাভাবে থাকে নকল সেটে সে ভাবে থাকে না।

 ৬-নকল সেটে অনেক সেন্সর কাজ করে না।আসল সেটে সব সেন্সর কাজ করে তাই ভাল  সার্ভিস পাওয়া যায় কিন্তু নকল সেটে সব সেন্সর কাজ করে না।

৭-স্যামসাং এর লোগো মস্রিন ও সমান্তরাল হয় না।আসল সেটে খেয়াল করলে দেখবেন লোগো মস্রিন ও সমান্তরাল হয়।

৮-গেম খেললে নকল সেট স্লো দেখায়।কিন্তু আসল সেটে আপনি ভাল ভাবেই গেম খেলতে পারবেন।

৯-নকল সেট থেকে বাচার জন্য স্যামসাং শোরুম থেকে সেট কিনুন।

১০-অন্য কোথাও থেকে সেট কিনতে গেলে বিক্রেতার কথা শুনে গলে যাবেন না।

১১- নকল স্যামসাংয়ে সবচেয়ে বড় পার্থক্য থাকে কেমেরায়। আসল গুলার কেমেরা ক্লিক হয় আর নকল গুলা পুরাই বিপরীত।

১২-সেটের অভ্যন্তরীণ মেমোরি চেক করুন। ১৬ জিবি, ৩২ জিবি এবং ৬৪ জিবি ফোনগুলোতে ব্যবহারকারীর ব্যবহারের জন্য ৯ জিবি, ২৫জিবি এবং ৫৭ জিবি থাকে। যদি এর কম বা বেশি থাকে, তাহলে বুঝবেন সেটটি আসল নয়। 

১৩- ডাটা ক্যাবল দিয়ে ফোনটি পিসিতে সংযুক্ত করুন। স্যামসাংকিস নামে একটি সফটওয়্যার ডাউনলোড করে এই সফটওয়্যার দিয়ে ফোনটিতে প্রবেশ করলে মডেল নম্বর এবং বিল্ট ইন মেমোরি প্রদর্শন করবে। এক্ষেত্রে ফোনের মডেল দেখে আপনি যাচাই করেনিতে পারবেন।

No comments:

Post a Comment

skrill account link

click here