Tuesday 27 February 2018

এবার নিজের মোবাইল নিজেই ফ্লাস করুন হাতেই!!

                         বিস্তারিত 

অনেক সময় আমাদের মোবাইলে ফ্লাস করতে হয়।মোবাইলের অনেক সমস্যা বা লক পড়ে গেলে মোবাইলে ফ্লাস দিতে হয় আর তাতে আমাদের ১৫০-২০০ টাকা খরচ হয় যা আমাদের কাছে অল্প টাকা নয় আজ আমি দেখাব কি ভাবে হাতেই মোবাইল ফ্লাস করবেন।

                         কাজ
 প্রথমে আপনার মোবাইলটি বন্ধ করুন। তারপর ব্যাটারি খুলে সিম কার্ড এবং মেমোরি কার্ড খুলে রাখুন। ব্যাটারি লাগান তারপর মোবাইলটি অন না করে মোবাইল এর "Volume up + Home Key+ Power Button" একসাথে চাপুন। একটি  Recovery স্ক্রীন আসবে। এই স্ক্রীন এ কয়েকটি অপশন থাকবে। সেখানে "wipe data/factory reset" নামে একটা অপশন  থাকবে। Volume Key দিয়ে আপনি উপরে নিচে করতে পারবেন। আপনি "wipe data/factory reset" অপশন এ ক্লিক করুন। তারপর yes এ ক্লিক করুন।উপরে নিচে নামাতে ভলিউম বাটন ব্যবহার করবেন আর yes করতে বা ক্লিক করব power button ব্যবহার করবেন। তারপর মোবাইল টি নিজে থেকে কিছু কাজ করবে। সেটি হয়ে গেলে আবার সেই recovery স্ক্রীন আসবে। এখন সেখান থেকে "Reboot System Now" এ ক্লিক করুন। তারপর আপনার মোবাইল টি রিস্টারট হবে। মোবাইল টি অন হলে  আপনাকে কিছু সেটিংস্‌ ল্যাঙ্গুয়েজ সিলেক্ট, ইমেইল, টাইম, ডেট ইত্যাদি করতে হবে। কাজ শেষ। এখন আপনার মোবাইল ফ্লাস হয়ে গেছে  আর মোবাইলটিও নতুন এর মত হবে
আমার hp ট্যাবে ওয়াল্টন মোবাইলে কাজ করেছে আশা করি আপনার মোবাইলেও কাজ করবে। মোবাইলের ব্রান্ডভেদে সিস্টেম ভিন্ন হয় তাই একটু ভাল করে খুজে নিবেন।


কোনো সমস্যা হলে কমেন্ট করুন আর শেয়ার করে অন্যকে জানতে সাহায্য করুন।☺

No comments:

Post a Comment

skrill account link

click here