Tuesday 27 February 2018

আউটসোর্সিং করে ঘরে বসে হাজার হাজার টাকা আয়!! upwork-part 1

                       বিস্তারিত
Upwork কি:-
বর্তমানে সকল আউটসোর্সিং সাইটের মধ্যে upwork বড় এবং অন্যতম।এই সাইটে লাখের ও বেশি মানুষ কাজ করে। আর আপনি এই সাইটে কাজ করে উঠতে পারলে আপনাকে আর অন্য আয় নিয়ে ভাবতে হবে না।তবে এর জন্য আপনাকে পরিশ্রম করতে হবে, কাজে ভাল skill থাকতে হবে, upwork এ একটা id খুলতে হবে।

upwork এ কাজের নাম:-
upwork এ বিভিন্ন ধরনের কাজ পাওয়া যায়। অনেক ধরনের কাজ আছে করার যেমন ডাটা এন্ট্রি, ডাটা প্রসেসিং, ব্লগিং, গ্রাফিক ডিজাইন,ইডিট সহ অসংখ্য কাজ রয়েছে আর আছে..
এই গুলা কাজের নাম। আপনি ভাবতেই পারবেন না এইসব সাইট গুলা কি পরিমান কাজ দেয়।

কাজ পেতে হলে যা করতে হবে:-

এখানে কাজ পেতে হলে আপনাকে প্রথম যেটা করতে হবে তা হলো আপনাকে উপরে দেয়া কাজের মধ্যে যে কোনো একটা কাজে ভাল দক্ষ হতে হবে। কাজে শিখার জন্য আপনি আউটসোর্সিং করে এমন কোনো ভাইয়ের হেল্প নিতে পারেন বা টাকা থাকলে কোনো প্রতিষ্ঠান থেকে কাজ শিখতে পারেন. youtube দেখে আপনি ভাল কাজ শিখতে পারবেন না কিন্তু ভাল ধারিনা নিতে পারবেন।তাই youtube  দেখা ভাল। তাই আগে বেছে রাখুন কোন কোন কাজ গুলা আপনি শিখবেন।

upwork id খোলা:-
upwork id খুলতে আপনাকে প্রথমে একটি ব্রাউজার ওপেন করতে হবে তারপর টাইপ করুন www.upwork.com সেখানে একটি পেজ ওপেন হবে.. 
এই পেজটি ওপেন হলে লাল দাগ দেয়া sign up অপশনে ক্লিক করুন

ক্লিক করার পর এই পেজটি আসবে আপনি লাল দাগ দেয়া I am looking for online work এ ক্লিক করুন

এখানে এমন একটা পেজ ওপেন হবে এখানের সব পূরণ করতে হবে মনে রাখবেন এইটা রিয়েল সাইট তাই সব কিছু রিয়েল দিবেন ফেইক কোনো তথ্য দিলে আপনার ক্ষতি হবে টাকা তুলতে বা অন্যান্য ক্ষেত্রে।
এখানে আপনার নাম,উসার নেম, ইমেইল, কান্ট্রি, ইচ্ছে মত পাসওয়ার্ড আর প্রয়োজনীয় যা চেয়েছে তা দিয়ে নিচের ২ টি বক্সে টিক দিয়ে get started অপশনে ক্লিক করতে হবে আপনার ইমেইলে একটা মেসেজ যাবে সেখানে দেওয়া লিংকে ক্লিক করলেই আইডি ভেরিফাই হয়ে যাবে
এখানে ভাল কাজ বা তাড়াতাড়ি কাজ পেতে হলে আপনাকে আপনার আইডি create  করেই সেটাকে আপডেট করতে হবে।তা না হলে কাজ পাবেন না।কি ভাবে আপডেট করবেন তার লিংক নিচে দেয়া হল।
সমস্যা হলে কমেন্ট করুন আর শেয়ার করে অন্যকে জানতে সাহায্য করুন।


সহজে upwork account আপডেট করা দেখতে এখানে ক্লিক করুন


No comments:

Post a Comment

skrill account link

click here