Saturday 24 February 2018

এন্ড্রোয়েড মোবাইল ব্যবহারে গুরুত্বপূর্ণ করণীয়!!

                 📱বিস্তারিত 📱
আমরা বেশির ভাগ মানুষেই এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করি হয়ত প্রতি ১০ জন ব্যক্তির মধ্যে ৯ জনেই স্মার্ট ফোন ব্যবহার করি। কিন্তু এর সঠিক ব্যবহার আমরা কয় জনে জানি?আর না জানার কারনে মোবাইল কিনতে না কিনতেই দেয় বড় বড় সমস্যা আর সেগুলা ঠিক করতে কত টাকাই না খরচ করি অনেক সময় টাকা খরচ করেও সুফল পাইনা।তবে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম মানলে এই সমস্য থেকে বাচতে পারেন।চলুন দেখে নেয়া যাক

অনেক সময় চার্জে মোবাইল লাগিয়ে কথা বলি যা একে বারে উচিৎ না মোবাইল চার্জে লাগিয়ে কথা বলা বা গেম খেলা না নেট চালানো মোবাইল বিস্ফরনের কারন তাই এই বিপদে না পরতে চাইলে মোবাইল চার্জে লাগিয়ে কাজ করবেন না।

কথা বলার জন্য মোবাইল ফোনটিকে বাম কানে ধরুন – আমাদের মস্তিস্ক অনেক স্পর্শকাতর একটি অঙ্গ। বিজ্ঞানিরা বিভন্ন গবেষণার কারনে মোবাইল ফোনে কথা বলার জন্য ডান কান ব্যাবহার করতে মানা করেছেন। মোবাইলের সিগন্যাল বারে হাত না রাখা –

 আমরা অনেকেই কথা বলার সময় অভ্যাস গত কারনে একটা আঙ্গুল সিগন্যাল বারের উপরে রাখি। সাধারনত মোবাইল ফোনগুলোর পিছনের দিকে উপরের অংশে সিগন্যালবার অবস্থান করে। আমরা কথা বলার সময় ওই অংশে আঙ্গুল রাখা আমাদের সিগন্যালবার কে ক্রমশ দুর্বল করে তুলে।

 অতিরিক্ত চার্জ না দেওয়া – আমরা মোবাইলে ১০০% চার্জ হবার পরো আরো চার্জ দিয়ে থাকি বা সারা রাত চার্জ দিয়ে রাখি যা মোবাইলের জন্য খুবি ক্ষতিকর।


মোবাইল গরম হয়ে যাবার পরো একে ব্যবহার করা ঠিক না যা আমাদের মোবাইলের কাজ স্লো করে দেয়।আমরা অনেকে টাকা থাকাত পরো নিম্ন মানের এন্ড্রয়েড ব্যবহার করি যা আমাদের ব্যবহারের চাপ নিতে পারে না এক এক দিন এক এক ধরনের সমস্যা দেখা দেয়।

তাই চায়না বা নিম্নমানের মোবাইল ব্যবহার না করাই ভাল।অতিরিক্ত মোবাইল ব্যবহাত না করাই ভাল।একটানা মোবাইল ব্যবহার না করে মোবাইলকেও রেস্ট নিবার সময় দিন।

No comments:

Post a Comment

skrill account link

click here