Saturday 24 February 2018

এন্ড্রয়েড ফোনের সুরাক্ষার জন্য করণীয়!!

                    📱বিস্তারিত📱
এন্ড্রয়েড ফোনের সুরক্ষা বা নিরপত্তার জন্য আমরা অনেক সময় চিন্তিত হয়ে পরে এই সমস্যার সমাধান করার জন্যই এই পোস্ট। তবে দেখে নেয়া যাক:

১সুরক্ষাত জন্য আমাদের স্ক্রিন লক ব্যবহার করা উচিৎ কারন অনেক সময় আমাদের মোবাইল অন্যের হাতে চলে যায় যার ফলে আমাদের মোবাইলের গুরুত্বপূর্ণ ফাইল না গোপনীয় ফাইল অন্যের হাতে চলে যেতে পারে না মোবাইল উলটা পালটা টিপার কারনে সমস্যা দেখা দিতে পারে বা মোবাইল হারিয়ে গেলে তখন আরো বিপদ হতে পারে তাই স্ক্রন লক রাখুন

২-আমরা অনেক সময় অযথা বা মেমোরি বড় করতে রুট ব্যবহার করি যা আমাদের মোবাইলের জন্য ক্ষতিকর। তাই রুট ব্যবহার না করাই ভাল।তবে রুট করা অনেক সময় জরুরী হয়ে পড়ে মোবাইলের জন্য আপনি ইচ্ছা করলে রুট করে আবার রুট কান্সেল করে দিতে পারবেন।

৩-অজানা কোনো apps মোবাইলে রাখবেন না। অনেক apps আছে যা চার্জ টানে বা মোবাইলের ক্ষেত্তে ঝুঁকিপূর্ণ তাই অযানা apps গুলা বা যেগুলা দরকার নেই তা না রাখাই ভাল।অনেক এপ্স থাকে যা মোবাইলকে ক্ষতি করে তবে তা সহজে চিনা যায় না তাই অযথা এপ্স না রাখাই ভাল।

৪-কোনো apps বা কোনো সাইটে আপনার ইমেইল পাসওয়ার্ড দিবেন না।এতে ক্ষতির চান্স থাকে।হ্যাকার রা এমন করে আপনার মোবাইলের বিভিন্ন তথ্য নিতে কোনো সাইটে লোভ দেখিয়ে লগ ইন করতে বলবে তাই বিরত থাকুন।

৫-sd card এ গোপনীয় তথ্য রাখবেন না মোবাইল হারিয়ে গেলে সমস্যায় পড়বেন।

৬-নিরাপত্তার জন্য apps লকার ব্যবহার করতে পারেন এতে কেউ আপনার ফোন হাতে পেলে বিভিন্ন apps এ ডুকতে পারবেন না

৭-গুগলের এন্ড্রয়েড ডিভাইস ম্যানেজার আপনি যদি গুগল ডিভাইস ম্যানেজার একটিভ করেন তবে, আপনি আপনার ডিভাইস হারিয়ে গেলে একে খুব সহজেই খুঁজে পেতে পারেন ।

৮- মোবাইলে রেম কম হল ভারি এপ্স ব্যবহার করবেন না। কারন রেম কম হলে জায়গাও কম থাকে এতে বড় এপ্স নিলে তা লোড নিতে পারে না।

৯-মোবাইল লোড নিতে পারে না এমন থিম ব্যবহার করবেন না।যেসব থিম আপনার মোবাইলের জন্য উপর্যুক্ত না সে থিম গুলা ইন্সটল করলে স্লো হয়ে যাবে তাই এই সব না নেয়াই ভাল

১০-মোবাইল গরম হয়ে গেলে একে ঠান্ডা হবার জন্য ব্যবহার অফ রাখুন।অনেকে আছে যারা মোবাইল গরম হবার পরো অনবরত ব্যবহার করে।

No comments:

Post a Comment

skrill account link

click here