Wednesday 21 February 2018

youtube থেকে আয় a-z

অনলাইনে আয়ের মধ্যে youtube যে একটা অন্যতম সেরা সাইট তা না বললেই চলে।ভাল youtuber হয়ে life shine করা সম্ভব আর তা অনেকেই হচ্ছে তবে আপনাকে এর জন্য সময় দিতে হবে, কষ্ট করতে হবে।কারন যে জিনিসটা আপনার জীবন বদলে দিবে তাকেতো আপনার কিছু দিতে হবে।তবে youtube থেকে আয়ের ক্ষেত্রে আপনার যেটা বেশি লাগবে তা হল ধৈর্য। কারন আপনি কাজ শুরু করেই আয়ের জন্য পাগল হয়ে জান বা অল্প কয়েক দিন কাজ করেই adsense বা টাকার জন্য বসে থাকেন তাইলে আপনার চেনেল না খোলাই ভাল।কারন এখানে শুরুতে মাস খানেক টাকার চিন্তা না করে আপনার চেনেলের চিন্তা কর‍তে হবে।যেমন কি ভাবে ভিডিও বাড়াবেন ভিউ বাড়াবেন চেনেলের পাবলিসিটি করবেন। 
                        📱কাজ📱
youtube এ কি কাজ কিরতে হয় তা হয়ত এখন সবাই যানে। তবে আপনার প্রথম কাজ হচ্ছে আপনি কি ভাল পারেন তা খুজে বের করা কারন এখানে আপনি কপি করতে পারবেন না।কারো ভিডিও নিয়ে আপলোড করলেতা থেকে আপনার কোনো আয় হবে না বরং আপনার চেনেল নষ্ট হয়ে যেতে পারে। হে আপনি youtube থেকে কিছু শিখে সেটা নিজে ভিডিও কতে দিতে পারবেন তবে অন্যের ভিডিও না।
আপনি যা পারেন সেটাই ভিডিও করে আপলোড দিতে পারবেন যেমন আপনি ভাল আর্ট করতে পারেন আপনি আর্ট করে তা ভিডিও আকারে দিবেন,আপনি ভাল ইংলিশ জানেন কি ভাবে সহজে ইংলিশে কথা বলা যায় বা গ্রামার আয়ত্ত করা যায় সেটা ভিডিও আকারে দিতে পারেন বা মোবাইল বা ইন্টারনেটে কাজ জানেন তা ভিডিও দিতে পারেন। যার জেটা লাগে সে সেটাই দেকবে মানে আপনি যদি ড্রইং নিয়ে ভিডিও করেন যে ড্রইং ভালবাসে সে আপনার ভিডিও দেকবে।অর্থাৎ ভিডিও ভিউ হলেই হলো।আপনি ভাববেননা যে আপনার ভাল পারা দিকটি ভিডিও করে দিলে কেউ দেকবে না বা সেটাতে মানুষের সাড়া পাবেন না।আপনি শুধু ভাল ভাবে কাজ কিরে যাবেন আস্তে আস্তে ভিউ হবেই। আপনি শুরু করেই আয় করতে পারবেন না। কারন মানুষ এক লাফে ১০ তলায় উঠতে পারে না। আপনার ভিউ বাড়লে আয় বাড়বে বিভিন্ন কোম্পানি বিজ্ঞাপন দিবে আর তাতে আয় হবে।
                  📱ভিডিও তৈরি 📱
ভাল ভিয় হবার জন্য ভাল মানের ভিডিও জরুরী। একটা কথা মনে রাখবেন একটি সুন্দর আরেকটি খারাপ বস্তু থেকে যদি আপনাকে একটি বস্তু নিতে বলা হয় আপনি সুন্দরটিই নিবেন তাই আপনার ভিডিও ভাল আর সুন্দর হলে ভিউ বাড়বে।তাই ভিডিও করবেন আর তাতে ভালভাবে edit করবেন, ভাল পরিবেশে ভিডিও করবেন যেন আপনার ভয়েছ ছাড়া অন্য কোনো শব্দ না আসে। অন্য শব্দ আসলে আপনার কথা ভাল ভাবে শোনা যাবে না।কম্পিউটার দিয়ে edit করলে সুন্দর ভাবে করতে পারবেন আর কম্পিউটার না থাকলে মোবাইলেও বিভিন্ন সফটওয়ার দিয়ে করতে পারবেন।আপনি youtube এ বিভিন্ন  ভিডিও দেকলে বুজতে পারবেন। দেকবেন একেক জন একেক রকম ভাবে সুন্দর করে ভিডিও তৈরি করে।ইংলিশে কথা বলতে পারলে ইংলিশে ভিডিও করবেন এতে অনান্য দেশের মানুষজন আপনার ভিডিও বুঝবে।যদি না পারেন তাহলে দরকার নাই।তবে যা ভাল পারেন তা নিয়েই কাজ করবেন যদি ফান পারেন ভাল তাইলে ফানি ভিডিও তৈরি করবেন।
                  📱ভিউ বাড়ানো📱
ভিউ বাড়াতে ভাল ভিডিও এর বিকল্প নেই। আর আপনার চেনেলটি সবার মাঝে ছড়িয়ে দিতে বিভিন্ন সোশাল মিডিয়াতে এর লিংক বা এর নাম পাবলিসিটি করবেন যেমন আপনার ফেসবুকে ভাল মেম্বার থাকলে সেখানে আপনার চেনেলটি নিয়ে সেখানে ভাল পোস্ট করবেন যেন সবাই আক্রস্ট হয়।বিভিন্ন গ্রুপে পোস্ট করবেন।এতে ভিউ বাড়বে।আর ভিউ বাড়লে  আপনি google adsense এ আপনার চেনেল এড করার জন্য আবেদন করতে পারবেন অর্থাৎ  sign up option ওপেন হবে এতে sign up করলেই আয় শুরু হবে তবে কি ভাবে sign up করবেন না ভেবে আগে ভাবুন কি ভাবে ভাল ভিডিও দিয়ে অপশনটা নিজের জন্য চালু করবেন।আপনি ভিউ বাড়ানোর জন্য অনেক কিছু করতে পারবেন যেমন বিভিন্ন টেগ ব্যবহার করে আপনি এর ভিউ বাড়াতে পারবেন অর্থাৎ আপনি ভিডিও দিবার পর html টেগ এর কাজ করতে হবে আর এতে আপনার ভিউ বাড়বে। টেগ এর কাজটাই হল ভিউ বাড়ানোর জন্য।আপনি ভাবতেছেন আপনি ইউটিউব চেলেন খুলবেন তাই আজ থেকেই আপনি ফেসবুকে ফ্রেন্ড বাড়ানোর কাজটা শুরু করতে পারেন কারন ভিউ বাড়ানোর জন্য ফেসবুক একটি ভাল মাধ্যম। আপনি ভিডিও আপলোড দিয়ে তার লিংকটা ফেসবুকে দিতে পারেন আর ভাল একটা কেপশন দিতে পারেন এতে অনেকেই ভিডিও দেখতে আগ্রহী হবে। টেগের কাজ গুলা না যানলে কোনো সমস্যা নাই আপনি নিজের হাতে করতে হবে এমন কথা নাই এই কাজ পারে এমন কাউকে দিয়ে আপনি।করাতে পারবেন।
কোনো সমস্যা হলে কমেন্ট করুন আর শেয়ার করে অন্যকে দেখতে সাহায্য করুন..
মোবাইলে সহজে চেনেল খুলা দেকতে নিচের লিংকে ক্লিক করুন..

সহজে youtube channel খোলা দেখতে এখানে ক্লিক করুন

No comments:

Post a Comment

skrill account link

click here