Friday 23 February 2018

আউটসোর্সিং করে আয় - fiverr.com

                  📱বিস্তারিত📱
অনলাইনে আয়ের অনেক সাইট রয়েছে এর মধ্যে অনেক সাইটে আপনি মোবাইল দিয়ে কাজ করতে পারবেন আবার অনেক সাইটে আপনি মোবাইল দিয়ে নয় আপনাকে কম্পিউটার দিয়ে কাজ করতে হবে।যাদের কম্পিউটার নেই তারা হয়ত ভাবছেন কম্পিউটার কিনে অনলাইনে কাজ করা কিছুটা ব্যয় বহুল।তবে আমাকে যদি প্রশ্ন করা হয় মোবাইল এবং কম্পিউটার এই ২টা থেকে কোনটা দিয়ে আয় করা ভাল হবে উত্তরে আমি বলব কম্পিউটার।কারন মোবাইল দিয়ে আয় করার সাইট গুলা পেমেন্ট দেয় কিন্তু হঠাত করে চলে যায় নাকি তার কোনো গেরান্টি নাই।তবে যত দিন থাকে পেমেন্ট দিয়ে যায় আর মোবাইলে একটা সাইট থেকে নিজে কাজ কিরে ১ ডলার আয় করা যায় তবে রেফারেল দিয়ে আয় বাড়ানো যায় আর কম্পিউটার দিয়ে আপনি আরো ভাল আয় করতে পারবেন নিজে কাজ করে এবং সে সাইট গুলা world class site  তাই কাজ করতে পারবেন আজিবন কোনো প্রতারনা ছাড়াই।
                   📱fiverr📱
যেহেতু আপনি ভাল সাইটে বেশি আয় করতে পারবেন সেহেতু আপনাকেও সেরকম ভাবে তৈরি হয়ে যেমন আপনাকে গ্রাফিক্স ডিজাইন,seo,ডাটা এন্ট্রি অনেক ধরনের কাজ আছে ৪০-৫০ ধরনের কাজ আছে। আপনি সেটা পারেন বা সেটা শিখেছেন তাই করবেন। সাইটির নাম হলো fiverr.com। এখানে সব ধরনেরই কাজ আছে সব কাজ যে আপনার যান্তে হবে তানা। কয়েকটি কাজ আপনার জানলেই হবে। এখানে থেকে যদি আপনি আয় কর‍্যে চান তাইলে আগে ঠিক করুন আপনি কি কি কাজ পারেন বা কি কি কাজ শিখে করতে পারবেন।আর তাই শিখুন কাজ না জানলে সমস্যা নাই কিন্তু কাজ না জেনে আসলে আপনি কিছুই করতে পারবেন। আপনি সেটাও বুঝবেন না কি ভাবে কাজ নিতে হয়।
              📱কাজের ধরণ📱
fiverr এ অনেক ধরনের কাজ আছে আপনি যে কাজ ভাল পারেন সেটা করবেন। আর আপনি fiverr account খোলার সময় আপনার skill সিলেক্ট করতে হবে অর্থাৎ যে যে কাজ পারেন না সিলেক্ট করবেন...
এখানে দেখুন এই গুলা অল্প কিছু কাজের নাম এখানে আরো কাজ আছে। যে কাজ  পাড়েন সেই কাজ কিরবেন।

                📱কাজ শিখা📱
fiverr এ কাজ করতে হলে আপনাকে  fiverr id খুলতে হবে আর কাজ নিতে হবে। এখানে ৫$ থেকে শুরু করে ১০০০ ডলার পর্যন্ত কাজ আছে। তবে আইডি খুলেই আপনি কাজ পাবেন না। আগে কাজ জানতে হবে, সেই সাইট সম্পর্কে জানতে হবে তারপরেই কাজ পাবেন।
কাজ পেতে হলে আগে কাজ শিখতে হবে আর শিখার জন্য আপনাকে কোর্স করতে হবে। আপনার পাশে যে কোনো প্রতিষ্ঠান থেকে শিখতে পারেন। সব কাজ বিশেষ করে এই কাজ গুলা ব্লগ বা youtube থেকে দেখে ভালভাবে শিখা সম্ভব না যদি সম্ভব হত তাহলে কেউ কোর্স করত না।তবে হে youtube দেখে কাজের ধারনা নিতে পারেব এতে শিখাটা সহজ হবে।তবে কাজ না শিখে আসবেন না তাতে আপনার ক্ষতি কারন আপনি কাজ পাবেন না আর যদি পান সেটা বায়ারের চাহিদা অনুযায়ী করতে পারবেন না।এতে আপনার প্রফাইল খারাপ হবে। আর শিখে কাজ করল আস্তে আস্তে আপনার রেংক বাড়বে আর আপনিও ভাল দামের কাজ পাবেন।

                  fiverr account 
fiverr account খোলা খুবি সহজ কিন্তু আপনাদের সুবিধার জন্য আজ দেখিয়ে দিব কি ভাবে আইডি খুলতে হয়। প্রথমেই টাইপ করুন fiverr.com তারপর উপরে join now অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন তারপর এই রকম পেজ আসবে।

এখানে আপনি চাইলে আপনার ফেসবুকের মাধ্যমে লগ ইন করতে পারবেন চাইলে ইমেইল দিয়ে করতে পারবেন আর তা না হলে খালি বক্সে ইমেইল দিয়ে continue করুন তারপর যে তথ্য চায় তা দিলে account হয়ে যাবে।
কোনো সমস্যা হলে কমেন্ট করুন আর শেয়ার করে অন্যকে দেখতে সাহায্য করুন।

No comments:

Post a Comment

skrill account link

click here