Friday 23 February 2018

আপনার ফোন স্লো হলে কি করবেন!!

                   📱বিস্তারিত📱
আমরা আমাদের প্রয়োজনে আমাদের ফোনটি কতই না ব্যবহার করি। গেম খেলা থেকে শুরু করে ফেসবুক অনলাইন সব কিছুই ব্যবহার করি তবে আমাদের মোবাইল এত লোড নিতে পারে না যার কারনে নোবাইল স্লো হয়ে যায় তবে এর থেকে রেহাই পাবার কিছু টিপস রয়েছে আর তা হল:
১-আপনি মোবাইল কিনার সময় রেম বেশি দেখে কিনবেন হয়ত রেম বেশি হলে টাকাও বেশি লাগবে কারন জিনিষ যেটা ভাল দামত একটু বেশি হবেই।রেম বেশি গুলা অল্পতেই স্লো হয়না আবার apps বেশি ইন্সটল করা যায়।রেম কম সেট গুলা কিনতে পারবেন কিন্তু সাবধানে চলতে হবে মানে ইচ্ছে মত এপ্স ইন্সটল করতে পারবেন না।

২-মোবাইলের ফোন মেমোরি ফুল করবেন না। কিছু খালি রাখবে। না হলে মোবাইলের সমস্যা দেখা দিবে।আমাদের ফোম স্লো হবার বড় একটি কারন ফোনের মেমোরি ফুম হয়ে যাওয়া।আপনার পেট ভরে খারাব খেলে ভাল ভাবে নড়াচড়া করতে পারবেন না ঠিক মোবাইলও। মেমোরিতে কোনো জায়গা না রাখলে ফাইল দিয়ে ভর্তি করে রাখলে স্লো হয়ে যাবে।

৩-যে সব apps গুলা বড় সে  apps গুলা না রাখাই ভাল। যেমন অনেক apps আছে যেগুলা ১০০-১৫০ mb সেগুলা মোবাইলে নিয়ে কিছুক্ষন কাজ করলেই মোবাইল স্লো হওয়া শুরু করে।কারন এই গুলা আপনার লিমিটেড মোবাইলে বেশি জায়গা খেয়ে ফেলে

৪-আমাদের সবার মোবাইলে facebook messenger apps লাগেই তবে কিছু পন্থা অনুসরণ করলে কম mb তে এই apps গুলা নেয়া যায় যেমন Facebook  apps ৬০-৭০ mb হয় আর Facebook lite ২-৪ mb হয় তাই Facebook lite use করবেন আবার messenger lite ব্যবহার করবেন।

৫-মোবাইল অনেক্ষন সময় নিয়ে একটানা ব্যবহার করবেন না ততে স্লো হয়ে যায় তাই কম রেম মোবাইলে একটানা অনেক্ষন গেম খেলা বা নেট চালানো উচিৎ না। একটু বিরতি দিয়ে দিয়ে ব্যবহার করুন বা রেম বেশি হলে এরকম সমস্যা হয়না।

৬-বেশি স্লো হলে power button click করে restart অপাশনে ক্লিক করে মোবাইল রিস্টার্ট করুন।এতে ভাল উপকার পাবেন।

৭-মাঝে মাঝে মোবাইল রিসেট করুন। মোবাইল রিসেট করলে অনেকটা আবার নতুন এর মত করে পাবেন তবে বেক আপ রাখবেন কারন রিসেট দিলে সব ফাইল ডিলিট হয়ে যাবে

No comments:

Post a Comment

skrill account link

click here