Sunday 25 February 2018

ফ্রিলান্সিং করে আয় করতে চাইলে আপনাকে যে জিনিষ গুলা মাথায় রাখতে হবে!!

                         বিস্তারিত 
আপনি যদি আউটসোর্সিং করে নিজেকে গড়তে চান বা আয় করতে চান তাহলে আপনাকে যে জিনিষ গুলা মাথায় রাকতে হবে তা হল....
  1. আউটসোর্সিং শুরু করতে গেলে প্রথমেই অনেক বড় ধৈর্যের পরীক্ষা দিতে হবে ।আমি আগেও বলেছিলাম আয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি ধৈর্য লাগে আউটসোর্সিং করতে গেলে না হয় আয়ের মুখ দেখবেন না।

  2. প্রথমেই  একাউন্ট করতে হবে ODESK, FREELANCER এবং ELANCE, FIVERR পৃথিবীর সবচেয়ে পপুলার আউট সোর্সিং মার্কেট প্লেস ।এগুলা রিয়েল সাইট তাই কাজ জেনে কাজ করলে আয় পাবেন।

  3. আউটসোর্সিং করতে গেলে ভাববেন না আপনি শুরুতেই টাকা পাবেন না অল্পতেই অনেক কিছু হই যাবেন।তবে ধৈর্য ধরতে হবে।

  4. অনলাইনে আয় করার অনেক পথ আছে, আপনি আউটসোর্সিং করতে গিয়ে আত্তবিশ্বাস হারিয়ে ফেলবেন না। রিয়েল সাইট গুলা থেকে আয় পেতে সময় লাগে আর প্রথম প্রথম টাকা কম পাবেন আর ফেইক সাইটে আজিবন কাজ করে যাবেন কিন্তু টাকা কখোনই পাবেন না।

  5. কোনো মার্কেট প্লেসে একাউন্ট করে আপনি সাথে সাথে কাজ পেয়ে যাবেন তা ভাব্বেন না।তবে হে কাজ পেয়ে গেলে আর রেংক বেড়ে গেলে আর পিছনে ফিরে তাকাতে হবে না।

  6. আপনি কাজের জন্য যে বিড করবেন তা যেন গ্রহণযোগ্য হয়, তাই সব কিছু মেনে চলুন কাজ শিখে আয় করতে নামুন না হয় হতাশার মধ্যেই থাকবেন

  7. সাইট খুলেই বড় প্রজেক্ট নিয়ার জন্য সময় নষ্ট করবেন  ৩ ডলার ৫ ডলারের কাজ গুলা করার জন্য বীট করবেন। ছোট ছোট কাজ করলেই আপনার রেংক বারবে দেন বড় কাজ পাবেন।

  8. যারা ফ্রিল্যান্সিং শুরু করেছে, তারা শুধু এটা শুরু করেই ক্ষান্ত হয়নি, পাশাপাশি চেষ্টা করেছে ব্লগিং এফিলিয়েট মার্কেটিং কিংবা সার্চ ইঞ্জিন অপটিমাইমাইজেশন এর কাজ, আপনিও একই নীতি এপ্লাই করুন সফল হলে আপনিই বুঝতে পারবেন অনলাইনে আয় করা আপনার জন্য কিভাবে সহজ এবং কোন পথ আপনার জন্য কার্যকরী।অনলাইনে আয়ের সাইট শুধু একটা না হাজার হাজার সাইট রয়েছে কাজ করতে থাকুন বুঝে যাবেন আপনার জন্য কোনটা ভাল।

  9. বায়ারের সাথে ভাল ব্যবহার করুন। তাকে স্যার বলে সম্বাদন করুন।

  10. সাধারণত কাজ পাওয়ার ভাল সময় গভীর রাত অর্থাত রাত ১টা থেকে ৪টা, এ সময়ে কাজ বেশি পোস্ট হয়, তাই এ সময় এপ্লাই করলে কাজ পেয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকবে, 

  11. ই-মেইল মার্কেটিং, আর্টিকেল রাইটিং, ফোরাম পোস্টিং, ওয়েব রিসার্চ, এফিলিয়েট মার্কেটিং, কপি পেস্ট, ডাটা এন্ট্রি এর মত কাজগুলো করার জন্য আপনার পর্যাপ্ত দক্ষতা থাকার প্রয়োজন নেই । ফিক্সড টাইমের কাজগুলোর পেমেন্টের নিশ্চয়তা কম আর এক্ষেত্রে পেমেন্ট নিতে হবে কাজের শেষে, ঘন্টাভিত্তিক কাজে পেমেন্ট ঘন্টায় ঘন্টায় পাবেন তবে কাজ জেনে আসাই ভাল এতে সম্ভাবনা বেশি থাকি কাজ পাবার।
  12. সব চেয়ে ভাল হবে কাজ শিখে এই সাইট গুলাতে আসলে না হয় সাইট নিয়া বসে থাকবেন কিন্তু কাজ পাবেন না।
  13. কাজ শিখতে কোনো কোর্স করতে পারেন ও youtune ভিডিও দেখতে পারেব।

No comments:

Post a Comment

skrill account link

click here