Sunday 25 February 2018

আপনার ফোনটিকে super fast করুন খুব সহজে!

                    📱বিস্তারিত 📱
প্রতিনিয়ত আমাদের এন্ড্রয়েড ফোনের প্রয়োজনীয়তা বেড়েই চলছে কারন আমাদের বিভিন্ন কাজ এন্ড্রয়েড ফোন দিয়ে করতে হয়।এত কাজ মোবাইলে আমাদের মোবাইল ধীরে ধীরে স্লো হতে থাকে কিন্তু আমাদের প্রয়োজন ফাস্ট কাজ করা মোবাইল।কিছু টিপস অনুসরণ করলে আপনার মোবাইলও হয়ে যাবে super fast করা সম্ভব চলুন দেখে নেয়া যাক...

১♠>আপানার মোবাইলের প্রয়োজনীয় apps update করুন।apps update না করার কারনে মোবাইল স্লো হয়ে যায়।তাই মোবাইকে ফাস্ট করতে এপ্স আপডেট করা জরুরী

২♠>অপ্রয়োজনীয় apps ডিলিট করে দিন। apps গুলা মেমোরিতে জায়গা নিয়ে থাকে আর মেমোরি খালি না থাকলে মোবাইল স্লো হয়ে যায়।

৩♠>অপ্রয়োজনীয় ভিডিও, গেম, ফাইল থাকলে ডিলিট করে দিন।এতে যায়গা বাড়বে।এক সব মোবাইলে রাখলে মেমোরিতে জায়গা নিয়ে রাখা এতে স্পেস কমে যায় আর মোবাইল স্লো হয়ে যায়।

৪♠>স্লো হলে মোবাইলটি রিস্টার্ট করুন এতে অনেক সমস্যা সমাধান হয়।রিস্টার্ট এর মাধ্যমে মোবাইলের অনেক সমস্যা সমাধান হয় তাই মোবাইল নিয়মিত রিস্টার্ট করুন।

৫♠> মাঝে মাঝে মোবাইল রিসেট করুন।এতে মোবাইক ফ্রি হয়।তবে বেক আপ না রাখলে সব কিছু ডিলিট হই যাবে।রিসেট করলে মোবাইল অনেকটা নতুন এর মত পাওয়া যায়।

৬♠>মোবাইলের ভাইরাস কাটার জন্য বা মোবাইল ফ্রেস করার জন্য apps ব্যবহার করতে পারেন তবে ভাল কাজ করে এমন apps.যেমন juice defender ভাল কাজ করে তাছাড়া আরো ভাল হয়ত আপনাদের জানা থাকতে পারে তা ব্যবহার করতে পারেন।

৭♠>মোবাইলের জমে থাকা হিস্টরি ডিলিট করুন।আমরা প্রায় সময় হিস্টরি ডিলিট করতে ভুলে যাই যা মোবাইলকে স্লো করে দেয় তাই তা ডিলিট করাই ভাল।হোম বাটন ক্লিক করে ধরে রেখলে এই গুলা আসবে।

৮♠>বড় বড় apps ব্যবহার না করে বিকল্প ছোট apps ব্যবহার করতে পারেন। যেমন Facebook apps. ৬০-৭০ mb হয়ে থাকে কিন্তু Facebook lite 2-4 mb হয় তাই Facebook lite, messenger lite ব্যবহার করতে পারেন

৯♠>এক মোবাইলে whatsapp, imo, messenger থাকার কোনো মানে হয়না কারন whatsapp imo দিয়ে যা করার যায় messenger দিয়ে তা আরো ভাল করা যায়। messenger এ এখন ভিডিও কল, অডিও কল সব করা যায় আর whatsapp ব্যবহারকারী থেকে Facebook ব্যবহার কারি বেশি তাই চেষ্টা করুন কম apps দিয়ে ইন্সটল করতে।

১০♠< বিশেষ করে ফোন মেমোরি খালি রাখার চেষ্টা করুন। বেশিরভাগ সময় ফোন মেমোরি ফুল থাকলে মোবাইল স্লো হয়।

1 comment:

skrill account link

click here