Friday 23 February 2018

মোবাইলে প্যাটার্ন ভুলে গেলে যা করবেন

                  📱বিস্তারিত📱
আমরা অনেক সময় নিজের এন্ড্রোয়েড ফোনের প্যাটার্ন লক ভুলে যাই।আর সে জন্য টাকা করছ করে দোকান থেকে ফ্লাস মারতে হয় তবে আয় আমি শিখাব কি ভাবে ঘরে বসে নিজের হাতেই প্যাটার্ন লক খুলবেন।
                     📱করনীয়📱     
উপায়-১:
এ কাজের জন্যে অবশ্যই সেটের ইন্টারনেট কানেকশন এক্টিভেটেড থাকতে হবে,তারপর কয়েকবার ভুল ভাবে ট্রায় করুন দেখবেন কিছুক্ষণ পর  Forgot Pattern নামে একটা অপশন আসবে এটা ওপেন করুণ। ওপেন করার পর আপনার গুগল একাউন্ট অর্থাৎ জি-মেইল আই.ডি এবং পাসওয়ার্ড চাইবে ঠিকঠিক মতো আইডি পাসওয়ার্ড দিন। সফলভাবে জি- মেইল আই.ডিতে লগইন করাশেষে আপনাকে নতুন প্যটার্ণ লক দিতে বলা হবে। নতুন প্যটার্ণ একটিভ করুণ। অনেক সময় এই প্রসেস সঠিক হওয়া সত্ত্ব আপনার মোবাইল লক অবস্থাতে থেকে যাচ্ছে।তবে আপনি সেরা কাজ উপায় ২ ব্যবহার করুন।নিচে তা দেয়া হল

উপায়-২:

ইন্টারনেট কাণেকশন দরকার নেই এ সময়ে ডিভাইসটিকে ফ্যাক্টরী রিষ্টোর করা ছাড়া কোন উপায় থাকে না এসময় আপনাকে ফ্যক্টরী রিষ্টোর করতে হয়। বলে রাখা ভালে যে আপনার পুরো মোবাইল ফরমেট নিয়ে নিবে। ইন্সটল করা সফটওয়্যারে, ফোন নাম্বার, মেসেজ কিছুই থাকবে না। জেনে নিন কিভাবে সিষ্টেম হার্ড রিসেট করবেন, প্রথমে মোবাইলে মোটামোটি চার্জ রাখুন তারপর ডিভাইস বন্ধ করুণ এবং চালু করার সময় Volume up+power button অথবা volume Down+power button একসাথে প্রেস করে সেট অন করুণ। এটা আপনাকে রিকোভারী মুডে নিয়ে যাবে রিকোভারী মুডে যাওয়ার জন্যে এটা ছাড়াও বিভিন্ন কোম্পানীর সেটে আরো কিছু কম্বিনেশন কাজ করতে পারে সেগুলো হলো:
  • Volume Down + Volume Up + Power button.
  • Volume Down + Power button
  • Volume Up + Power button
  • Volume Up + Home + Power button
  • Volume Up + Camera button
  • Home + Camera button
  • Home + Power button
wipe data/factory reset অপশন আনার জন্য উপরে ৯টি উপায় দেখানো হয়েছে আপনি একটি একটি করে ফলো করবেন যেটি কাজ করবে সেটিই ফলো করবেন।এত গুলা দিবার কারন সব মোবাইলের ফাংশান এক না।আর যে উপায় গুলা দিয়া আছে এবং যে বাটনের নাম দিয়া আছে তা একসাথে প্রেস করবেন যেমন শেষ উপায়ে দিয়া আছে home+power button এখানে এই দুটি বাটন একসাথে প্রেস করে ধরে রাখবেন যদি আলো আসে বুঝে নিবেন কাজ হচ্ছে। কম্বিনেশন দিয়ে ডিভাইস অন করার পর রিকোভারী মুড এ যাবেন Wipe Data / Factory Reset সিলেক্ট করুণ এক্ষেত্রে ভলিউম আপ ডাউন কি দিয়ে সিলেকশনের কাজ করতে হবে। এর পর নো এবং ইয়েস এর মধ্য থেকে ইয়েস সিলেক্ট করুণ। সিলেক্ট করার জন্যে  পাওয়ার বাটন ক্লিক করুন। সবশেষে সেট রিবুট করুণ এবং কিছুক্ষন অপেক্ষা করুণ।বাস কাজ হয়ে গেলো।

No comments:

Post a Comment

skrill account link

click here